মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে শিরোপা পুনরুদ্ধারের পথে বার্সেলোনা

Barcelona to be the winner again

লিওনেল মেসির নৈপুণ্যে লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়েছে বার্সেলোনা। আর্জেন্টাইন তারকার দারুণ হ্যাটট্রিকে লেগানেসকে হারিয়েছে এরনেস্তো ভালভেরদের দল।

শনিবার রাতে কাম্প নউয়ে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। চমৎকার এক হ্যাটট্রিকে স্বাগতিকদের জয়ের নায়ক দলের সবচেয়ে বড় তারকা মেসি।

Barcelona to be the winner again

লিগে নিজেদের আগের ম্যাচে সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করা দলটি ফিরল জয়ে। এই জয়ে স্পেনের শীর্ষ লিগে রিয়াল সোসিয়েদাদের টানা ৩৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসিয়েছে কাতালান ক্লাবটি।

সাম্প্রতিক সময়ে চোট সমস্যায় ভোগা মেসিকে বিশ্রাম দিবেন কি-না, তা নিয়ে দ্বিধায় ছিলেন ভালভেরদে। শেষ পর্যন্ত শুরুর একাদশেই নামলেন মেসি এবং আরও একবার গড়ে দিলেন পার্থক্য।

ম্যাচের শুরুর দিকে পরপর দুই মিনিটে সহজ দুটি সুযোগ নষ্ট করেন লুইস সুয়ারেস। ১৮তম মিনিটে উরুগুয়ের স্ট্রাইকারের নেওয়া ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।
পরের মিনিটে গোল করার মতো পজিশনে থেকেও নিজে শট না নিয়ে মেসি ডান দিকে বাড়ান সুয়ারেসকে। গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন তিনি।
দারুণ ছন্দে থাকা মেসির নৈপুণ্যে ২৭তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় বার্সেলোনার। বাঁকানো ফ্রি-কিকে ডান কোনা দিয়ে বল জালে পাঠান মেসি। আর্জেন্টাইন তারকা নিজেই ফাউলের শিকার হলে ফ্রি-কিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

Barcelona to be the winner again

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল ধরে দুই জনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে বাঁ-পায়ের শটে লক্ষ্যভেদ করেন মেসি।

৫৮তম মিনিটে আরেকটি সহজ সুযোগ নষ্ট হয় বার্সেলোনার। ছয় গজ বক্সে বাড়ানো সতীর্থের ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন সুয়ারেস। তার পাশেই থাকা জেরার্দ পিকে বল পাঠান ক্রসবারের উপর দিয়ে।

৬৮তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে লেগানেস। ডি-বক্সের মুখ থেকে নীচু কোনাকুনি শটে গোলটি করেন মরক্কোর মিডফিল্ডার নাবিল এল জার।

৭৪তম মিনিটে মিনিটে মেসিকে হতাশ করেন স্প্যানিশ গোলরক্ষক ইভান কুয়েয়ার। ৮১তম মিনিটে ছয় গজ বক্সের বাইরে থেকে উপর দিয়ে মারেন সুয়ারেস।
আর ৮৭তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করে ফেলেন মেসি। উসমান দেম্বেলের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে গোলরক্ষকের উপর দিয়ে জালে ঠেলে দেন তিনি।

এবারের লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৯ গোল করেছেন মেসি।

৩১ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৭৯। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ।

তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩০ ম্যাচে ৬৩। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে ভালেন্সিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here