হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর পর তা ডিলিট করার জন্য আরো সময় দিচ্ছে।

WhatsApp allows an hour to delete messages

হোয়াটসঅ্যাপ এখন থেকে মেসেজ পাঠানোর পর দ্বিতীয় বার চিন্তা করার জন্য আরো সময় দেবে। এক জন ব্যবহার কারী অনেক সময় মেসেজ পাঠিয়ে দেবার পর তা বাতিল করতে চান কারন অনেক সময় তার কাছে তা অপ্রয়োজনীয়, ভুল বা অনুতাপের কারন হয়ে ওঠে। এছাড়াও কখনো কখনো একজন ব্যবহার কারী ভুল প্রাপকের কাছে বার্তা পাঠিয়ে দেন। বর্তমানে এই সময় সীমা দেয়া হয়েছে ৭ মিনিট। শীঘ্রই এটা এক ঘন্টার বেশী করা হচ্ছে। যা ৪,০৯৬ সেকেন্ড বা ৬৮ মিনিট, ১৬ সেকেন্ড করা হবে।

আপাতত এটি এনগড্রয়েডের একটি বেটা সংস্করণে পরীক্ষা করা হচ্ছে। শীঘ্রই এটি প্লেস্টোরে আপডেট করা হবে। ইতিমধ্যে আইফোনের জন্য একটি আপডেট রিলিজ করেছে হোয়াটসঅ্যাপ

এর আগে “Delete messages for everyone” নামাক ফাংশনটি ৭ মিনিটের মধ্যে কোন লেখা, ছবি বা ভিডিও রিকল করার সুযোগ দিয়েছিল যে কোন চ্যাট বা গ্রুপ চ্যাট এ। বার্তার কোন অংশ সিলেক্ট করলে তার পাশে ট্র্যাশ প্রতীকটিতে চাপ দিলে “delete for all” একটি অপশন দেয়। তবে এটি শতভাগ নিরাপদ নয়। প্রাপক অনেক সময় তা দেখে ফেলেন প্রেরক তা ডিলিট করার আগেই। এছাড়া প্রপাক বুঝতে পারেন যে বার্তা প্রেরক কিছু একটা ডিলিট করেছেন যদিও তিনি জানতে নাও পারেন সেখানে কি ছিল। এবং বার্তার কিছু অংশ নোটিফিকেশনের মাধ্যমে আগে থেকেই পর্দায় চলে আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here